1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৪ ঘণ্টায়ও নেভেনি আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৯১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ৪ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি রাজধানীর নিউমার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে লাগা ভয়াবহ আগুন। সর্বশেষ তথ্য মতে, আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট কাজ করছে। সেখানে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা। এই ভয়াবহ আগুন যেন আর ছড়াতে না পারে সেজন্য ফায়ার সার্ভিসের স্পেশাল ফোর্স আগুন নেভাতে আগুনের ভেতরে যাচ্ছে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। এরই মধ্যে পেরিয়ে গেছে ৪টি ঘণ্টা। ব্যবসায়ীরা অনেকেই কান্না করছেন। অনেকেই মালামাল বের করার চেষ্টাও করেন।

শনিবার সকাল সাড়ে আটটার দিকে দেখা যায়, ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য মুখে অক্সিজেন মাস্ক ও পিঠে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আগুনের মধ্যে যাচ্ছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, আগুন নেভাতে গিয়ে ইতোমধ্যে আমাদের ফায়ার ফাইটার সাতজন আহত হয়েছেন জেনেছি। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কারও নাম তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ওই কর্মকর্তা। এই রিপোর্ট লেখার সময়ও আগুনে পুড়ছিল ঢাকা নিউ সুপার মার্কেট (দ:) ভবন। প্রচণ্ড ধোঁয়ায় আচ্ছন্ন চারপাশ। নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে পাশের ঢাকা কলেজের পুকুর থেকে পানি নেওয়া হচ্ছে।

ঈদের আগে মার্কেটে লাগা আগুনে নিঃস্ব হয়ে যাওয়ার আশঙ্কা ব্যবসায়ীদের। কান্নায় চারপাশ ভারি হয়ে উঠেছে।

এদিকে, নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে পাশের ঢাকা কলেজের পুকুর থেকে পানি নেওয়া হচ্ছে। পুকুরের সঙ্গে ওয়াসার লাইনের সংযোগ তৈরি করে পুকুর থেকে পানি নিয়ে ব্যবহার করা হচ্ছে আগুন নিয়ন্ত্রণে।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী জানান, আগুন নেভাতে কলেজের পুকুর থেকে পানি নেওয়া হচ্ছে। আর কলেজের পুকুরে যেন পানির সংকট দেখা না দেয়, সে বিষয়টি নিশ্চিত করতে ওয়াসার লাইন পুকুরে উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ভয়াবহ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ভয়াবহ আগুনের ঘটনা ঘটলো। বঙ্গবাজারের আগুনে প্রায় ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছিলেন ব্যবসায়ীরা। বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে যায় ৫ হাজার দোকান। সেই আগুন থেকে রক্ষা পায়নি পুলিশ সদর দফতরও। ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ, বিমান, বিজিবি, পুলিশ, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টার চেষ্টায় বঙ্গবাজারের সেই আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..